মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ জুলাই ২০২১

মহাপরিচালক

 

জনাব মো: আব্দুস সবুর মন্ডল পিএএ

মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব)

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

ফোন: +৮৮ ০২-৪৮৩২২১৮৫ (অফিস)

ইমেইল: dg@dnc.gov.bd

 

জনাব মো: আব্দুস সবুর মন্ডল পিএএ ২৪ জুন ২০২১ তারিখ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে যোগদানের পূর্বে তিনি সরকারি আবাসন পরিদপ্তরে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

 

চাকুরি জীবনে তিনি সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টর, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব; পরিচালক, প্রধানমন্ত্রীর কার্যালয়; জেলা প্রশাসক চাঁদপুর; পরিচালক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং a2i প্রকল্পের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

 

মাঠ পর্যায়ের দায়িত্ব পালন কালে তিনি ২০১৬ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে পুরস্কৃত হন। ২০১৭ সালে জেলা ব্র্যান্ডিং ধারণা প্রবর্তন এবং “ইলিশের বাড়ি চাঁদপুর” নামে চাঁদপুর জেলাকে ব্র্যান্ডিং করায় জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক প্রাপ্ত হন। চাঁদপুর জেলায় মাতৃ-মৃত্যু ও শিশু-মৃত্যুর হার কমানোর ক্ষেত্রে তাঁর ধারণা বিশেষ ভুমিকা পালন করায় ২০১৯ সালে জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক লাভ করেন।  

 

তিনি সরকারি কাজে নেদারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, চীন, সুইজারল্যান্ড, ভারত, মালয়েশিয়া, সুইডেন ও সৌদি আরব সহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

 

জনাব মো: আব্দুস সবুর মন্ডল পিএএ ১৯৯৪ সালের ২৫ এপ্রিল বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে খুলনা বিভাগে যোগদান করেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৩তম ব্যাচের একজন কর্মকর্তা।

 

তিনি ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। তাঁর জন্মস্থান রংপুর বিভাগের গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায়। তিনি ১৯৮২ সালে এসএসসি ও ১৯৮৪ সালে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং উভয় পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

 

ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও দুই কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মীনি একটি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

 


Share with :

Facebook Facebook